থানাকে আস্থার কেন্দ্র করা হচ্ছে: আইজিপি

<h1>থানাকে আস্থার কেন্দ্র করা হচ্ছে: আইজিপি</h1>

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, থানাকে সাধারণ মানুষের আস্থার কেন্দ্র হিসেবে রূপান্তরের চেষ্টা হচ্ছে। ইতিমধ্যে আমরা কাজ শুরু করেছি। সাধারণ মানুষ এর ফল পেতে শুরু করেছে।

বুধবার চাঁদপুরে প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে পুলিশপ্রধান বলেন, আরও বেশি ফল পেতে গণমাধ্যমসহ সবার সহযোগিতা প্রয়োজন। কারণ ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এ স্লোগানের বাস্তবরূপ তখনই হবে, যখন নারী, শিশু ও সাধারণ মানুষ থানা থেকে সেবা নিয়ে হাসিমুখে বের হবে।

তিনি বলেন, দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য বাধা হয়ে দাঁড়ানো জঙ্গিবাদকে পুলিশ সাহসিকতার সঙ্গে মোকাবেলা করতে সক্ষম হয়েছে। আইজিপি সাংবাদিকদের বলেন, বাংলাদেশে ২ লাখ পুলিশ সদস্য রয়েছে। এদের মধ্যে যেসব পুলিশ ভালো কাজ করবে তাদের বিষয়ে আপনারা লিখবেন। আবার যারা অপরাধের সঙ্গে জড়িত হবে তাদের গঠনমূলক সমালোচনা করবেন।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম মনির উজ জামান, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটওয়ারী প্রমুখ।

তথ্য সূত্রঃ যুগান্তর